প্রতীকী ছবি

এবার নারায়ণগঞ্জে প্রকাশ্যে গৃহবধূকে বিবস্ত্র করে ধর্ষণ চেষ্টার অভিযোগ

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে, পিটিয়ে নাজেহাল করার ভিডিও ভাইরাল হয় কয়েক মাস আগে। সেই ঘটনায় সমালোচনার রেশ কেটে যাওয়ার আগেই একই রকম অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জে।

সম্প্রতি নারায়ণগঞ্জের আড়াইহাজারে দিনেদুপুরে রাস্তা থেকে ধরে নিয়ে এক গৃহবধূকে (৪০) নির্যাতন ও ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ওই নারী অভিযোগ করেছেন, হামলাকারীরা দীর্ঘদিন ধরে তাকে উত্ত্যক্ত করে আসছিল।

গত ২৬ ডিসেম্বর তাকে প্রকাশ্যে লোহার পাইপ দিয়ে পিটিয়ে, বিবস্ত্র করে ও ধর্ষণের চেষ্টা করে তারা। এই ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে পাঁচ জনকে আসামি করে মঙ্গলবার রাতে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- আনাছ (২২), মোহাম্মদ আলী (২৮), রুবেল (৩৪), সাব্বির (২৫) ও মঈন (২৩)। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ঘটনাটি ঘটেছে গত ২৬ ডিসেম্বর (শনিবার) বেলা ১১টায় উপজেলার পাঁচরুখী মাইজপাড়া এলাকায়।

স্থানীয় প্রভাবশালীদের চাপে এতদিন আইনি সহায়তা নিতে পারেননি বলে ওই নারী সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম।

মামলার এজাহার ও ওই গৃহবধূর সূত্রে জানা যায়, আনাছসহ অভিযুক্তরা স্থানীয়ভাবে বখাটে হিসেবে পরিচিত। তারা ওই গৃহবধূকে বিভিন্ন সময় হয়রানি করে আসছিল। তিনি তাদের অনৈতিক কাজের প্রস্তাবে রাজি হননি।

গত ২৬ ডিসেম্বর বেলা ১১টায় তিনি পাশের গ্রামে তার বাবার বাড়িতে যাচ্ছিলেন। এ সময় মাইজপাড়া ভূঁইয়াপাড়া মসজিদ সংলগ্ন এলাকায় পৌঁছালে একটি নির্জন স্থানে তাকে একা পেয়ে বখাটেরা অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে।

এক পর্যায়ে তার শরীরে লোহার পাইপ দিয়ে আঘাত করা হয়। টেনে হিঁচড়ে তাকে বিবস্ত্র করে মাটিতে ফেলে ধর্ষণের চেষ্টা করা হয়। তার চিৎকারে পাশের কৃষি জমি থেকে লোকজন এগিয়ে আসলে বখাটেরা চলে যায়।

এই নারী সাংবাদিকদের বলেন, বখাটেরা তাকে বিবস্ত্র করে মাটিতে ফেলে ধর্ষণের চেষ্টা চালায়। তিনি কামড় দিয়ে রক্ষা পাওয়ার চেষ্টা করেন। পরে পাশের বাড়ির এক নারী এসে কাপড় দিয়ে তার শরীর ডেকে দেন। এ ঘটনায় তিনি মঙ্গলবার রাতে আড়াইহাজার থানায় এসে লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে আড়াইহাজার থানায় অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম জানান, এ ঘটনায় ওই নির্যাতিতা নারী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।