আমিও আইনজীবী, প্রয়োজনে কোর্টে যেতে পারি : মমতা বন্দ্যোপাধ্যায়
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সিবিআইকে আমাকেও গ্রেপ্তার করতে হবে : মমতা

ভারতের পশ্চিমবঙ্গের দুই মন্ত্রীসহ তৃণমূল কংগ্রেসের নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআই অফিসে গেছেন। আজ সোমবার সকালে সেখানে যান তিনি।

সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিধি মেনে তার দলের নেতাদের গ্রেপ্তার করা হয়নি। সিবিআইকে আমাকেও গ্রেপ্তার করতে হবে।’
তৃণমূলের আইনজীবী অনিন্দ্য রাউত বলেন, সিবিআই কার্যালয়ে ৪৫ মিনিট ছিলেন মমতা বন্ধ্যোপাধ্যায়। এ সময় তৃণমূলের নেতা কর্মীরা বাইরে বাইরে বিক্ষোভ করছিল।

পশ্চিমবঙ্গ গ্রেপ্তার হওয়া এই চার নেতা হলেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রী, কলকাতার সাবেক মেয়র ও তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম, সাবেক মন্ত্রী, নবনির্বাচিত বিধায়ক ও তৃণমূলের প্রবীণ নেতা সুব্রত মুখোপাধ্যায়, সাবেক মন্ত্রী ও নবনির্বাচিত তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং কলকাতা পৌর করপোরেশনের সাবেক মেয়র ও বর্তমান বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়।

আজ সোমবার সকালে সিবিআই ওই চারজনকে বাসভবন থেকে তুলে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই কার্যালয়ে নেয়। আজই সিবিআই তাঁদের আদালতে তুলছে।

পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণের মুহূর্তে রাজ্যপাল জগদীপ ধনখড় তৃণমূলের তিন নেতা ও আরেক সাবেক নেতার বিরুদ্ধে নারদা অর্থ কেলেঙ্কারি মামলা চালানোর অনুমতি দেন।
ফিরহাদ হাকিমকে তাঁর চেতলার বাসভবন থেকে সিবিআই তুলে নেওয়ার সময় এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়ে। এ সময় তিনি বলেন, আদালতেই তিনি মোকাবিলা করবেন।