করোনার টিকা পাওয়ার অগ্রাধিকার তালিকায় যুক্ত হচ্ছেন আইনজীবীরা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৫ জুলাই, ২০২১ ৩:১৬ অপরাহ্ণ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

করোনাভাইরাসের টিকা পাওয়ার অগ্রাধিকার তালিকায় বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত আইনজীবীদের অন্তর্ভুক্ত করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদফতর। রোববার (৪ জুলাই) বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মিজানুর রহমান।

চিঠিতে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক বলেন, কোভিড-১৯ অতিমারিতে আইনপেশায় নিয়োজিত আইনজীবীরা সংক্রমণের ঝুঁকি নিয়ে আইনসেবা ও পরামর্শ কার্যক্রম চালু রেখেছেন। নিরবচ্ছিন্ন আইনসেবা কার্যক্রম চালু রাখতে সব আইনজীবীকে টিকাদানের আওতায় আনা আবশ্যক।

তিনি জানান, যেসব আইনজীবী এখনো সুরক্ষা সিস্টেমে রেজিস্ট্রেশন করেননি অগ্রাধিকার ভিত্তিতে টিকাদানের জন্য তাদেরকে সুরক্ষা সিস্টেমে রেজিস্ট্রেশন করা প্রয়োজন। রেজিস্ট্রেশনের আগে তাদেরকে সুরক্ষা সিস্টেমে হোয়াইট লিস্টিং করা আবশ্যক।

এজন্য বার কাউন্সিলের রেজিস্টার্ড আইনজীবীদের জাতীয় পরিচয়পত্র সংযুক্ত তথ্য নির্দিষ্ট একটি এক্সেল ফরমেটে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বার কাউন্সিলের চেয়ারম্যানকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এর আগে গত ৩০ জুন করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়ার অগ্রাধিকার তালিকায় বার কাউন্সিলের তালিকাভুক্ত সব আইনজীবীকে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি রুল যথাযথ ঘোষণা করে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ নির্দেশ দেন।