করোনায় সুপ্রিম কোর্টের আইনজীবীর মৃত্যু, প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলের শোক

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ জুলাই, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধানী অবস্থায় সুপ্রিম কোর্টের আইনজীবী কানিজ রেহনুমা রব্বানী (৩৪) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৪ জুলাই) ভোরে সিলেটের এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংসু লাল রায় জানান, রাত সোয়া ৩টার দিকে তাকে নিয়ে আসা হয় এবং ভোর ৪টার দিকে তিনি ইন্তেকাল করেন।
কানিজ সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জের পিপি অ্যাভভোকেট শামসুন্নাহার বেগমের (শাহানা রব্বানী) মেয়ে।

কানিজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে পাঠানো এক শোক বার্তায় জানান, বাংলাদেশের প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অ্যাটর্নি জেলারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন মরহুমের প্রতি শোক জানিয়ে বলেন, ‘সদালাপী, প্রাণোচ্ছল এই তরুণ আইনজীবী কিছুদিন আমাদের চেম্বারে ছিলেন। আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ্‌ পাক তাকে বেহেস্তে নসীব করুন।’

কানিজ রেহনুমা রব্বানী ২০১৭ সালের ১ জানুয়ারি হাইকোর্টের আইনজীবী হিসেবে অন্তুর্ভুক্ত হন। তিনি সুনামগঞ্জ সমিতি ঢাকার সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। তার স্বামী খন্দকার মুদাচ্ছির বিন আলী বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত।