লক্ষ্মীপুরে ছয় ছাত্রের চুল কেটে দেওয়া সেই মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৯ অক্টোবর, ২০২১ ১:৪৪ অপরাহ্ণ
মামলা (প্রতীকী ছবি)

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার ঘটনায় মাদ্রাসার শিক্ষক মঞ্জুরুল কবিরের (৪০) বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ভুক্তভোগী এক শিক্ষার্থীর মা বাদী হয়ে থানায় মামলা করেন। এতে শিক্ষক মঞ্জুরুল কবিরকে আসামি করা হয়।

এর আগে ওই দিন রাত নয়টার দিকে উপজেলার কাজির দিঘিরপাড় এলাকা থেকে মঞ্জুরুল কবিরকে আটক করে পুলিশ। তিনি হামছাদী কাজির দিঘিরপাড় আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক ও বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমিরের দায়িত্বে আছেন।

গত শুক্রবার মাদ্রাসার দশম শ্রেণির ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর আগে গত ২৯ সেপ্টেম্বর ছাত্রদের পাঠদান বন্ধ করে বারান্দায় ডেকে এনে চুল কেটে দেন ওই শিক্ষক।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, কোনো শিক্ষক ছাত্রদের চুল কাটতে পারেন না। এ ঘটনায় একজন ছাত্রের অভিভাবক থানায় মামলা করেছেন। ওই মামলায় মাদ্রাসার শিক্ষক মঞ্জুরুল কবিরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমিরের দায়িত্বে রয়েছেন বলে জানা গেছে। পুরো ঘটনা নিয়ে তদন্ত চলছে। প্রয়োজন হলে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ১৪ ছাত্রের চুল কেটে দেওয়ার ঘটনা সারা দেশে আলোচিত হয়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই রায়পুরেও একই ধরনের ঘটনা ঘটল।