রাজশাহীতে সড়ক দুর্ঘটনার মামলায় বাস চালকের ৪ বছরের কারাদণ্ড

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ৫:৪৮ অপরাহ্ণ
আদালত

রাজশাহীতে একটি সড়ক দুর্ঘটনার মামলায় বাস চালকের ০৪ বছর বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছে আদালত। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের আদালতে এ মামলার রায় ঘোষণা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৭ জুন সকাল ৮ টার সময় মোহনপুর থানার মোড়ে মুকুল হোটেলের সামনে এসআই আব্দুর রউফ (৫৯) হোটেল মালিক মুকুল হোসেনের (৩৮) সাথে কথা বলছিলেন। উক্ত সময় খাজা বাবা নামের একটি যাত্রীবাহী বাস তাদের ধাক্কা মেরে গুরুতর জখম করে। স্থানীয় লোকজন দ্রুত তাদের মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে মুকুলের মৃত্যু হয়। এসআই আব্দুর রউফের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে এসআই আব্দুর রউফের ছেলে মোঃ আব্দুর রব মানিক এজাহারকারী হয়ে এই মামলাটি দায়ের করেন। পরবর্তীতে ইন্সপেক্টর মোঃ আফজাল হোসেন মামলাটি তদন্ত করে গত ২৫ জানুয়ারি ২০১৯ ইং তারিখে এই মামলার চার্জশিট দাখিল করেন। চিকিৎসকসহ মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয় এবং বিচার শেষে দুইটি পৃথক অপরাধের দায়ে এই সাজা প্রদান করা হয়। রায় ঘোষণার সময় আসামী পলাতক ছিল।

আদালত সূত্রে জানা যায়, দণ্ডিত বাস চালক মোঃ শুভ খান রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার ভাড়ালী পাড়া গ্রামের মোঃ চান খানের ছেলে। ঘটনার পর গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাভোগ করলেও পরবর্তীতে জামিন নিয়ে আত্মগোপনে চলে যায়।