সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

নিজস্ব পার্কিংয়ে বহিরাগত গাড়ি ঠেকাতে কঠোর অবস্থানে সুপ্রিম কোর্ট বার

সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে পার্কিং অব্যবস্থাপনা প্রতিরোধে কঠোর হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সকল সদস্যকে সমিতির ২০২২ সালের স্টিকার গাড়িতে সাঁটাতে হবে। অন্যথায় আগামী রোববার (১২ ডিসেম্বর) থেকে সমিতির নিজস্ব পার্কিংয়ে গাড়ি রাখা করা যাবে না।

আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এসব তথ্য জানিয়েছেন।

ব্যারিস্টার কাজল জানান, সকাল থেকে সুপ্রিম কোর্টে আগত প্রতিটি গাড়ি দাঁড় করিয়ে স্টিকার চেক করে দেখছি। অনেকেই অভিযোগ করেছেন আইনজীবীদের জন্য নির্ধারিত স্থানে বহিরাগতরা গাড়ি পার্ক করে রাখেন। এ সমস্যা দূর করতে সদস্যদের বার্তা পাঠিয়েছি সমিতির ২০২২ সালের স্টিকার গাড়িতে লাগাতে হবে।

সমিতির সম্পাদক বলেন, অনেক আইনজীবী বিগত বছরের স্টিকার লাগিয়ে রেখেছেন। এটা চলবে না। সমিতির সকল সদস্যকে নির্ধারিত ফি দিয়ে ২০২২ সালের স্টিকার সংগ্রহ করতে হবে।

আগামী শনিবারের মধ্যে এ স্টিকার সংগ্রহ করতে হবে জানিয়ে তিনি বলেন, রোববার (১২ ডিসেম্বর) থেকে সমিতির স্টিকার ছাড়া কোন গাড়ি পার্ক করা না। আজকে ৪২ জন সদস্য নতুন স্টিকার সংগ্রহ করেছেন। এছাড়া যারা এখনো বিগত বছরের স্টিকার ব্যবহার করছেন তাঁরা কথা দিয়েছেন দ্রুত নতুন বছরের স্টিকার সংগ্রহ করবেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নিজস্ব পার্কিংয়ে বহিরাগতদের গাড়ি পার্কিং ঠেকাতে মূলত এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পার্কিং অব্যবস্থাপনা প্রতিরোধে এ ক্যাম্পেইন চলমান থাকবে বলেও জানান তিনি।