চট্টগ্রাম আইনজীবী সমিতি
চট্টগ্রাম আইনজীবী সমিতি

চট্টগ্রাম বারের ৪ আইনজীবীর সদস্য পদ বাতিল

অনৈতিক কাজে জড়িত থাকাসহ নানা অভিযোগে চট্টগ্রাম বার অ্যাসোসিয়েশনের চার আইনজীবীর সদস্যের পদ বাতিল করা হয়েছে। একই সঙ্গে তাদের মূল আইনজীবী সনদ বাতিলের জন্য বাংলাদেশ বার কাউন্সিলে সুপারিশ করা হয়েছে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সভায় সোমবার (১৩ ডিসেম্বর) সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়। সমিতির সদস্য অ্যাডভোকেট রায়হান ওয়াজেদ চৌধুরী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় উপস্থিত আইনজীবী সূত্রে জানা গেছে, মক্কেলদের কাছ থেকে টাকা নিয়ে কাজ না করা এবং বিভিন্ন অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে তাদের সদস্যপদ বাতিল করা হয়।

সদস্যপদ বাতিল হওয়া চার আইনজীবী হলেন- শামসুর রহমান, ফয়েজ আলী, কার্তিক চন্দ্র দাশ ও জোবায়ের আহমদ আওরেঙ্গজেব। আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হলেও মামলা পরিচালনা না করে অন্য চাকরি করার অভিযোগ শামসুর রহমানের বিরুদ্ধে। ফয়েজ আলীর বিরুদ্ধে অভিযোগ একের পর এক অসদুপায়ে মামলার মক্কেলের কাছ থেকে টাকা আদায়। কার্তিক চন্দ্র দাশ বিরুদ্ধে অভিযোগ জাল শিক্ষাগত সনদ দেওয়ার। আদালতের মামলার নথি থেকে ৩০ কোটি টাকার চেক চুরির অভিযোগ রয়েছে জোবায়ের আহমদ আওরেঙ্গজেবের বিরুদ্ধে।

এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়া উদ্দিন বলেন, সমিতির সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে চারজনের জেলা আইনজীবী সমিতির সদস্যপদ বাতিল করা হয়েছে। একই সঙ্গে তাদের মূল আইনজীবী সনদ বাতিলের জন্য বাংলাদেশ বার কাউন্সিলে সুপারিশ করা হয়েছে।