সিনিয়র অ্যাডভোকেট পি সি গুহ আর নেই, প্রধান বিচারপতির শোক

সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা পরিমল চন্দ্র গুহ (পি সি গুহ) ইন্তেকাল করেছেন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পি সি গুহ ১৯৭৮ সালের ২৮ জানুয়ারি বাংলাদেশ বার কাউন্সিলের সনদ নিয়ে ঢাকা জজকোর্টে আইনপেশা শুরু করেন এবং ১৯৮০ সালের ৪ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি এবং বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ছিলেন।

পটুয়াখালীতে ১৯৪৬ সালের ৩১ ডিসেম্বর জন্ম নেওয়া এই আইনজীবী ১৯৭১ সালের ২৫ মার্চ হানাদার বাহিনী জগন্নাথ হলে গণহত্যা চালানোর সময় ঘটনার প্রত্যক্ষ সাক্ষী ছিলেন। ওই দিন তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ছিলেন।

প্রধান বিচারপতির শোক-

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সিনিয়র আইনজীবী পরিমল চন্দ্র গুহ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে পাঠানো এক শোক বার্তায় জানান, বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের বিজ্ঞ সিনিয়র আইনজীবী বাবু পরিমল চন্দ্র গুর’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। তিনি তাঁর পরলৌকিক আত্মার শান্তি কামনা করছেন।

অ্যাটর্নি জেনারেলের শোক-

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী পরিমল চন্দ্র গুহ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

তিনি বলেন, এডভোকেট বাবু পরিমল চন্দ্র গুহ’র (পি সি গুহ) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। তার আত্মার পরলৌকিক শান্তি কামনা করছি।