বাংলাদেশ আইন সমিতি নব-নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর এবং সাধারণ সম্পাদক অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী
বাংলাদেশ আইন সমিতি নব-নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর এবং সাধারণ সম্পাদক অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী

বাংলাদেশ আইন সমিতির সভাপতি আফজাল, সাধারণ সম্পাদক কেশব

বাংলাদেশ আইন সমিতির ২০২২ সালের কার্যনির্বাহী সংসদে অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর সভাপতি এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন ভবন প্রাঙ্গণে শুক্রবার (২৪ ডিসেম্বর) সমিতির ৩৫তম বার্ষিক সম্মেলনে পঁয়ত্রিশ সদস্যবিশিষ্ট নব-নির্বাচিত এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- মো. মনজুর আলম, নিহিদার মাসুম কবির, খান মোহাম্মদ শামীম আজিজ, সৈয়দ শবনম মুস্তারী, ফাতেমা রওশন জাহান এবং ফারহানা ফেরদৌস (চপল)।

এছাড়া সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছে- রিমি নাহরিন, শিহাব আহমেদ সিরাজী, সৈয়দ মুহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ এবং ওমর হায়দার জুয়েল।

সম্পাদকীয় অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহকারী সাধারণ সম্পাদক রায়হান কবির, আব্দুল হালিম (মীর) এবং মো. আমিনুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক মমতাজ পারভীন মৌ, লাবাবুল বাসার এবং মো. রহিম মিয়া। সহ-সাংগঠনিক সম্পাদক এস এম নুরে এশরাদ সিদ্দিকী। অর্থ সম্পাদক মো. সাইফুল ইসলাম জুবায়ের। সহ-অর্থ সম্পাদক মো. শরিফুল হাসান শুভ। দপ্তর সম্পাদক মো. মইনুল ইসলাম। সহ-দপ্তর সম্পাদক রিপন মণ্ডল। সাহিত্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক মো. আলমগীর হোসাইন। সহ-সাহিত্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক আল ফরহাদ বিন কাশেম। প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. ফুয়াদ হোসেন (সাহদাত)। সহ-প্রচার ও জনসংযোগ সম্পাদক জিয়াউল ইসলাম। আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক নিশাত ফারহানা নিপা। সহ আইনগত ও সমাজ কল্যাণ সম্পাদক বেল্লাল হোসাইন। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ফারিয়া জামান (ইভা)। সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বান। আপ্যায়ন সম্পাদক সুজন শেখ এবং গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. শরীফুল ইসলাম সাগর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের এ সংগঠনের এবারের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

সম্মেলনে সভাপতিত্ব করেন আইন সমিতির বিদায়ী সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন। অনুষ্ঠান উদ্বোধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামান।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিচারপতি জাহাঙ্গীর হোসেন, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর ড. রহমত উল্লাহ।