চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি

আইনজীবী সাইফুদ্দিনের বাড়িতে হামলা-ভাংচুরের ঘটনায় চট্টগ্রাম বারের প্রতিবাদ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিনের গ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জেলা আইনজীবী সমিতি।

সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক ও সাধারণ সম্পাদক এ.এইচ.এম জিয়াউদ্দিন এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান। সেই সাথে অনতিবিলম্বে এ ঘটনায় জড়িত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তারা।

এর আগে গত শুক্রবার (২১ জনুয়ারি) চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার মোহাম্মদপুর এলাকায় আইনজীবী মোহাম্মদ সাইফুদ্দিনের গ্রামের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে একদল দুর্বৃত্ত এ হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে আইনজীবীর বাড়িতে হামলা-ভাংচুর, সুপ্রিম কোর্ট বারের প্রতিবাদ

জানা গেছে, ২৫ থেকে ৩০ জন দুর্বৃত্ত লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা হাতুড়ি দিয়ে গেট ভেঙে বাড়িতে প্রবেশ করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় দুটি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারের সামনের কাঁচ ভাঙচুর করে। প্রায় ৩০ মিনিট তাণ্ডব চালিয়ে দুর্বত্তরা চলে যায়। তবে হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে অ্যাডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন গণমাধ্যমকে জানান, এলাকায় কারো সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। কেন এই হামলা, সেটাও বুঝতে পারছি না।

আইনি পদক্ষেপ গ্রহণের বিষয়ে তিনি বলেন, মামলা হলে হামলাকারীরা আমাদের আবার চড়াও হতে পরে। তাই মামলা করবো না। তবে বিষয়টি রাউজানের সংসদ সদস্য ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানানো হয়েছে।