অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে চলবে অধস্তন আদালত

দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধকল্পে দেশের সকল অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালনা করতে নির্দেশনা জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আজ সোমবার (২৪ জানুয়ারি) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছন।

ইতোমধ্যে এ বিষয়ে প্রধান বিচারপতির আদেশে সুপ্রিম কোর্ট প্রশাসন গতকাল রোববার বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ২৩ জানুয়ারির স্মারক মূলে আগামী ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করার বিষয়ে নির্দেশনা জারি হয়েছে।

করোনা ভাইরাসজনিত রোগ সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় এবং এই পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেন যে, ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল নিম্ন আদালত, ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।