কথিত মানবাধিকার কর্মী মো. নাছিবুর রহমান
কথিত মানবাধিকার কর্মী মো. নাছিবুর রহমান

দশ লাখ টাকার ইয়াবাসহ কথিত মানবাধিকার কর্মী আটক

মানবাধিকার কর্মী পরিচয়ের আড়ালে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ব্যবসায় জড়িত এক ব্যক্তিকে আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তার কাছ থেকে আনুমানিক ১০ লাখ ৮৯ হাজার টাকার ইয়াবা উদ্ধার করা হয়।

চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে রোববার (২৩ জানুয়ারি) ওই ব্যক্তিকে গ্রেফতার করে র‍্যাব-৭। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নূরুল আবছার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তির নাম মো. নাছিবুর রহমান (৪৩)। তিনি ফরিদপুর জেলার গোয়াল চামুর এলাকার মৃত শফিউদ্দিনের ছেলে।

র‌্যাব কর্মকর্তা মো.নূরুল আবছার জানান, যাত্রীবাহী বাসযোগে মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসার সংবাদের ভিত্তিতে রোববার (২৩ জানুয়ারি) রাত পৌনে নয়টার দিকে বাকলিয়া থানা এলাকার পাকা রাস্তায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালানো হয়। এসময় কথিত মানবাধিকার কর্মী মো. নাছিবুর রহমানের হেফাজতে থাকা ট্রলিব্যাগের ভিতরে ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ও পাওয়ার ব্যাংকের ভিতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩ হাজার ৬৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, নাছিবুর দীর্ঘদিন যাবৎ মানবাধিকার কর্মী পরিচয়ের আড়ালে বিশেষ কৌশলে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসছে। পরবর্তীতে ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১০ লাখ ৮৯ হাজার টাকা। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।