দুই আইনজীবীর রিমান্ড: অধস্তন আদালতের নথি তলব করলেন হাইকোর্ট
বাংলাদেশের উচ্চ আদালত

জামিন চেয়ে হাইকোর্টে জি কে শামীমের মায়ের আবেদন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় কথিত যুবলীগ নেতা ও বিতর্কিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের মা আয়েশা আক্তার হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, আজকে আবেদনটি হাইকোর্টের কার্যতালিকায় ছিল। কিন্তু আবেদনকারীর পক্ষে এ সপ্তাহে শুনানি নয় (নট দিস উইক) বলে জানিয়েছেন আদালত।

আগামী সপ্তাহে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

গত ২৫ জানুয়ারি আত্মসমর্পণের পর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

এর আগে, গত ১৬ নভেম্বর আদালত জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া চার্জশিট আমলে গ্রহণ করেন। পলাতক থাকায় আয়েশা আক্তারের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ২১ অক্টোবর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন। গত বছর দুজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়।