গ্রেফতার (ছবি - প্রতীকী)
গ্রেফতার (ছবি - প্রতীকী)

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেপ্তার

ফরিদপুরের ভাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এক আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। ভাঙ্গা উপজেলার কোর্ট পাড় এলাকা থেকে গত বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার আইনজীবীর নাম শাহ নেওয়াজ হাসান (৩৬)। তিনি ভাঙ্গা পৌরসভার সোনাখোলা মহল্লার বাসিন্দা। তিনি ভাঙ্গা পৌর কৃষক লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যার সমর্থক হিসেবে পরিচিত শাহ নেওয়াজ হাসান।

এ মামলার বাদী মেহেদী পারভেজ (৪৫)। তিনি ভাঙ্গার আলগী ইউনিয়নের বড়দিয়া গ্রামের বাসিন্দা। তবে বর্তমানে তিনি ভাঙ্গা কোর্ট পাড় এলাকায় বসবাস করেন। মেহেদী পারভেজ এলাকায় ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র দলীয় সাংসদ মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনের সমর্থক হিসেবে পরিচিত।

মামলার এজাহারে বলা হয়, সম্প্রতি একটি অনলাইন পোর্টালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমানকে নিয়ে একটি ব্যঙ্গাত্মক ভিডিও প্রকাশ করা হয়, যা পরে আইনজীবী শাহ নেওয়াজ হাসান তাঁর ফেসবুক আইডিতে শেয়ার করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী বলেন, আইনজীবী শাহ নেওয়াজ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (আক্রমণাত্মক, মিথ্যা, ভয়ভীতি প্রদর্শক তথ্য–উপাত্ত প্রেরণ ও প্রকাশ), ২৯ (মানহানিকর তথ্য প্রকাশ প্রচার), ৩১ (আইনশৃঙ্খলার অপরাধ ঘটানো) ধারায় এ মামলা করা হয়। এ মামলায় ওই আইনজীবী ছাড়াও অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।