গরীব ও অসহায়দের পক্ষে মামলা পরিচালনার শর্তে দণ্ডিত আইনজীবী প্রবেশনে মুক্ত
আইনজীবী (প্রতীকী ছবি)

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেফতার

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গোলাম কিবরিয়া তারিক তালুকদার নামের এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ।

মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের দায়েরকৃত মামলায় মঙ্গলবার (১৫ মার্চ) তাকে মোরেলগঞ্জ বাজার থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার অ্যাডভোকেট তারিক তালুকদার ওই কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ডা. আ. খালেক তালুকদারের ছেলে এবং মোরেলগঞ্জ পৌর সদরের বাসিন্দা।

অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক সোশ্যাল মিডিয়ায় কলেজের অধ্যক্ষ নীতিশ বিশ্বাস, তার পরিবার ও শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ লাগাতার স্ট্যাটাস দিয়ে আসছে। এতে করে শিক্ষক ও তাদের পরিবারসহ কলেজের সুনাম ক্ষুণ্ন হয়েছে।

সংশ্লিষ্ট থানা পুলিশের উপ-পরিদর্শ (এসআই) শুভঙ্কর জানান, কলেজ অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বাদী হয়ে গোলাম কিবরিয়া তারিককে আসামি করে মামলা করেন। দায়েরকৃত ওই মামলায় পুলিশ মঙ্গলবার সন্ধ্যার পর মোরেলগঞ্জ পৌর শহর থেকে তাকে গ্রেফতার করেছে।