বিশুদ্ধ খাদ্য আদালত (প্রতীকী ছবি)।
বিশুদ্ধ খাদ্য আদালত (প্রতীকী ছবি)।

মুন্সিগঞ্জে দুটি বেকারীকে ২ লাখ টাকা জরিমানা করল বিশুদ্ধ খাদ্য আদালত

নিরাপদ খাদ্য আইন লঙ্ঘন করায় মুন্সিগঞ্জে দুইটি বেকারী ফ্যাক্টরিকে ২ লক্ষ টাকা জরিমানা করেছেন বিশুদ্ধ খাদ্য আদালত। মুন্সিগঞ্জের বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান গত ৩ এপ্রিল এই আদেশ দেন।

আজ বুধবার (৬ এপ্রিল) সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মোঃ জাকির হোসেন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২৪ মার্চ সন্ধ্যায় বিশুদ্ধ খাদ্য আদালতের ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরানের নেতৃত্বে জেলা সিভিল সার্জন অফিসের স্যানিটারি ইন্সপেক্টর ও মুন্সিগঞ্জ সদর থানা পুলিশ জেলা সদরের কাটাখালি নামক স্থানের আসলাম বেকারী, সিটি বেকারী, বেকারী প্রতিদিন ও নাজমা বেকারী নামক ৪টি বেকারী ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করেন।

এসময় বেকারী প্রতিদিন ও নাজমা বেকারীতে অভিযানকালে উৎপাদিত খাবারের মোড়কে উৎপাদনের তারিখ ২৫ ও ২৬ মার্চ পাওয়া যায়। স্যানিটারী ইন্সপেক্টর অগ্রীম উৎপাদনের তারিখ সংবলিত খাদ্যদ্রব্যের নমুনা জব্দপূর্বক বেকারী প্রতিদিন ও নাজমা বেকারীর মালিকদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে আদালত গত ০৩ এপ্রিল শুনানী অন্তে বেকারী প্রতিদিনের মালিক মোঃ দুলাল ও মোঃ সনেটকে ১ লক্ষ টাকা এবং নাজমা বেকারীর মালিক মোঃ জাহাঙ্গীরকে ১ লক্ষ টাকা জরিমানা করেন।