অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক
অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক

আন্তর্জাতিক পুরস্কার পেলো অ্যাডভোকেট মাহিন মেহেরাব

আন্তর্জাতিক অঙ্গনে পুরস্কার পেলো বরগুনার কৃতি সন্তান অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক। সম্প্রতি নেপালের রাজধানী কাঠমুন্ডুতে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের আন্তর্জাতিক সম্মেলনে তরুন এই আইনজীবীকে ‘নেক্সট জেনারেশন ইন্টারন্যাশনাল লিডার অ্যাওয়ার্ড’ -এ ভূষিত করা হয়। ওয়ার্ল্ড বুক অব রেকর্ডের সম্মাননা স্মারকসহ এটি অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিকের তৃতীয় আন্তর্জাতিক পুরস্কার।

কাঠমুন্ডুর নেপাল টুরিজম বোর্ডে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই সালাউদ্দিন নোমান চৌধুরী, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালের ইয়ুথ মিনিস্টার, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের সম্মানিত সভাপতি দিবাকর আরিয়াল সহ বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনের আরও সম্মানিত ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের বক্তব্যে অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক বলেন, “আমরা এই বর্তমানে দাঁড়িয়েই পারি ভবিষ্যৎকে সমৃদ্ধ করতে। আজ আমরা শান্তির জন্য কাজ করবো এবং কাল আমাদের ভবিষ্যৎ প্রজন্ম শান্তির মধ্যে বসবাস করবে। আমরা সবাই একসাথে পারি একটি সবুজ শান্তির পৃথিবী বিনির্মাণ করতে; যার নেতৃত্বে থাকবে এই তরুণ সমাজ।”

এছাড়াও তিনি স্বাধীনতা দিবস ও স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ও বীর মুক্তিযোদ্ধাদের এই মহান স্বাধীনতার মাসে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সাংস্কৃতিক বিভিন্ন পর্বে অংশগ্রহণের পাশাপাশি সেখানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিকসহ বাংলাদেশের প্রখ্যাত ব্যক্তিত্ব এ পুরস্কার লাভ করেন। সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভীর আহমেদ, আল-মামুন রাসেল, মো. মাহির দাইয়ানসহ আরও অনেকেই সামাজিক অঙ্গনে ও তরুণ নেতৃত্বে বিশেষ অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা পদকপ্রাপ্ত হয়েছেন।

অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক পেশা জীবনে একজন তরুণ আইনজীবী হওয়ার পাশাপাশি বিশ্ব রেকর্ডধারী আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল ল` থিংকার্স সোসাইটির চীফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তিনি একজন সমাজকর্মী, পরিবেশবাদী ও তরুণ নেতৃত্বের বিকাশের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।

উল্লেখ্য, মাহিন মেহেরাব অনিকের বাবা অ্যাডভোকেট আব্দুল হামিদ নজরুল বরগুনার সম্মানিত বিজ্ঞ আইনজীবী, তার মা মিসেস নুরজাহান বেগম অবসরপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার এবং জয়িতা সম্মাননা পদকপ্রাপ্ত। তার ভাই এসপি সাইফুল ইসলাম সানতু বিপিএম সেবা ও আন্তর্জাতিক সম্মাননা প্রাপ্ত।