ফল ঘোষণার আগেই কক্ষের নাম ফলক পরিবর্তন, প্রতিবাদ আওয়ামী লীগ সমর্থিতদের

গত ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সম্পাদক পদে ভোট গণনা নিয়ে জটিলতা কাটেনি। ফলে নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল এখনো ঘোষণা করা হয়নি।

এরই মধ্যে ফলাফল ঘোষণা এবং সাধারণ সভা ছাড়াই নিয়মবহির্ভূতভাবে কে বা কারা মঙ্গলবার (১২ এপ্রিল) সমিতির কার্যনির্বাহী কমিটির সভাপতি-সম্পাদকসহ নেতৃবৃন্দের কক্ষের নাম ফলক পরিবর্তন করে দিয়েছে।

এঘটনায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ফুল দিয়ে, মালা পরিয়ে অভিনন্দন জানান প্রার্থীদের।

ভোট গণনায় সভাপতি পদে এগিয়ে থাকা সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির বলেন, গতকাল (১২ এপ্রিল) রাতে আমার অজান্তে কে বা কারা নিয়মবহির্ভূতভাবে আমার নাম ফলক সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে টানিয়ে দিয়েছে। আমি এসকল বেআইনি কাজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ থেকে ভোট ফ্রেশ কাউন্টিংয়ের দাবিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যরা নিয়মতান্ত্রিক কর্মসূচি পালন করে আসছেন। ইতিমধ্যে বারের নির্বাচনের অচলাবস্থা নিরসনে সমিতির সাবেক সভাপতি ও সম্পাদকবৃন্দ মিটিং করেছেন। নির্বাচন সাব কমিটির আহ্বায়কের সাথে কথা বলেছেন। কিন্তু এই সকল উদ্যোগকে পাশ কাটিয়ে কে বা কারা রাতের অন্ধকারে সমিতির কার্যকরী কমিটির সকল কক্ষে নেমপ্লেট লাগিয়ে দেন।