নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগ, দুদকের অভিযান

নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগ, দুদকের অভিযান

নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়ার ক্ষেত্রে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগ উঠেছে। অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশন (দুদক) টিম সংশ্লিষ্ট অঞ্চলে অভিযান পরিচালনা করেছে।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ বায়েজেদুল রহমান খান ও মুহাম্মদ জাফর সাদিক শিবলীর সমন্বয়ে গঠিত টিম মঙ্গলবার (১০ মে) মিরপুর অঞ্চলে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে বিভিন্ন সেবাপ্রার্থীদের সাথে কথা বলে তাদের তাৎক্ষণিক সেবাপ্রদান করা হয়। পাশাপাশি উপস্থিত অফিসারদের সাথে কথা বলে গ্রাহক ভোগান্তি লাঘবে সিটিজেন চার্টার অনুযায়ী সেবা প্রদান এবং যথাযথভাবে অভিযোগ রেজিস্টারসহ অন্যান্য রেজিস্টার ব্যবস্থাপনার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এ সময় অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে দুদক টিম। সংগ্রহীত রেকর্ডপত্র যাচাই-বাছাই পূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আসা অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।