পি কে হালদারের ৫৯ একর জমি জব্দের আদেশ
প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার)

পি কে হালদারের বিরুদ্ধে আরও এক মামলা করল দুদক

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক এমডি পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়া প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৪৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আজ বৃহস্পতিবার (১৯ মে) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ ১২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক রাকিবুল হায়াত।

মামলার অপর আসামিরা হলেন- এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের চেয়ারম্যান এমএ হাফিজ, সাবেক চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, পরিচালক অরুণ কুমার কুণ্ডু, অঞ্জন কুমার রায়, মো. মোস্তাইন বিল্লাহ, উজ্জল কুমার নন্দী, সত্য গোপাল পোদ্দার ও এফএএস ফাইন্যান্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল শাহরিয়ার, দিয়া শিপিং লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক শিব প্রসাদ ব্যানার্জী ও পরিচালক পাপিয়া ব্যানার্জি।

মামলার এজাহারে বলা হয়েছে, পি কে হালদারসহ ১২ ব্যক্তি এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট থেকে ভুয়া কাগজ দেখিয়ে ৪৪ কোটি টাকা ঋণ তোলেন। পরে তা বিভিন্নভাবে হস্তান্তর-রূপান্তরের মাধ্যমে পাচার করেন।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচার করে পলাতক ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার। গত শনিবার তাঁকে গ্রেপ্তার করে ভারতের অর্থ গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।