সুপ্রিম কোর্টের আইনজীবী সাঈদ আহমেদ মারা গেছেন

সুপ্রিম কোর্টের আইনজীবী সাঈদ আহমেদ মারা গেছেন

সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) লিগ্যাল কো-অর্ডিনেটর অ্যাডভোকেট সাঈদ আহমেদ কবির সৌরভ (৫০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১ জুলাই) সকালে তিনি স্ট্রোক করলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে দুপুর সাড়ে ১২টায় তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

জানা গেছে, সাঈদ আহমেদ ডায়াবেটিসে ভুগছিলেন। শুক্রবার সকালে তাঁর স্ট্রোক হয়। এরপর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান।

মৃত্যুকালে তিনি দুই সন্তান, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। শুক্রবার বাদ এশা নগরীর কদমতলা জামে মসজিদে জানাজা শেষে হেতেমখাঁ কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

সাঈদ আহমেদ রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সদস্য ছিলেন। রাজশাহী জেলা জজ আদালত ছাড়াও তিনি সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করতেন। জনস্বার্থের মামলার আইনজীবী ও মানবাধিকার কর্মী হিসেবে তাঁর পরিচিতি ছিল। তিনি পরিবেশ নিয়েও দীর্ঘদিন কাজ করেছেন।

এদিকে আইনজীবী সাঈদ আহমেদের অকাল মৃত্যুতে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি এবং রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। সাঈদ আহমেদের বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানানো হয়েছে সমবেদনা।