বিচার প্রক্রিয়া তরান্বিত করতে আইনজীবীদের সহয়াতা দরকার : প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী'কে প্রবাল পাথর উপহার দিচ্ছেন- কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কক্সবাজারের জিপি ও পিপি।

বিচার প্রক্রিয়া তরান্বিত করতে আইনজীবীদের সহায়তা দরকার : প্রধান বিচারপতি

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : আদলতে বিচার প্রক্রিয়া যৌক্তিক সময়ের মধ্যে সম্পন্ন হলে বিচার বিভাগ ও সংশ্লিষ্ট সকলের প্রতি বিচারপ্রার্থী ও জনসাধারণের আস্থা এবং আগ্রহ অনেক বাড়ে। আবার ন্যূনতম সময়ের মধ্যে বিচার নিষ্পত্তি করাও সংশ্লিষ্ট সকলের দায়িত্ববোধের মধ্যে পড়ে। তাই বিচার প্রক্রিয়া যাতে কোনভাবেই বিলম্বিত না হয়, সেজন্য আইনজীবীদের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী’র সাথে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, কক্সবাজারের জিপি অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম সৌজন্য সাক্ষাত করতে গেলে প্রধান বিচারপতি তাঁদের প্রতি এ আহবান জানান।

কক্সবাজার হিলটপ সার্কিট হাউসে শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১০ টার দিকে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও জেলার আইন কর্মকর্তাগণ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী’র সাথে এ সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধান বিচারপতি’র সাথে সাক্ষাত করা প্রতিনিধিদলের একজন সদস্য এ তথ্য জানিয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ এসময় মামলার আধিক্য বিবেচনা করে চকরিয়া চৌকি আদালত ও কক্সবাজারে আরো অতিরিক্ত ৩ জন যুগ্ম জেলা জজ পদমর্যাদার বিচারকের পদ সৃজন করার জন্য, কক্সবাজারের বর্তমান আদালত ভবন এলাকায় প্রস্তাবিত নতুন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানান।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ সময় আইনজীবী সমিতির নেতৃবৃন্দের অনুরোধ মনযোগ দিয়ে শোনেন এবং এ বিষয়ে সব তথ্য উপাত্ত দেখে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন বলে জানান।

কক্সবাজারে ইতিমধ্যে আরো অতিরিক্ত ৪ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদমর্যাদার বিচারকের পদ সৃষ্টি করায় এবং তিনি সপরিবারে কক্সবাজার সফরে আসায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী-কে কৃতজ্ঞতা জানান।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও জেলার আইন কর্মকর্তাগণ এসময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী-কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রবাল উপহার দেন।

প্রসঙ্গত, দেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২ দিনের গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে স্বপরিবারে কক্সবাজার সফরে আসেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন এবং সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য পেশ করেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী শুক্রবার (১৯ আগস্ট) বিকেল ৩টায় কক্সবাজারে সপরিবারে ২ দিনের সফর শেষে চট্টগ্রামের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।