মামলার জট কমাতে আইনজীবীদের সহযোগিতা কামনা প্রধান বিচারপতির

মামলাজট কমাতে আইনজীবীদের সহযোগিতা কামনা প্রধান বিচারপতির

দেশে আদালতসমূহে থাকা মামলার জট কমাতে ও দ্রুত মামলার নিষ্পত্তি করতে সকল আইনজীবীদের সহযোগিতা কামনা করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

চট্টগ্রাম সার্কিট হাউসে শনিবার (২০ আগস্ট) বিকেলে আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে এই কথা বলেন।

মতবিনিময়ের বিষয়ে চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, দেশে আদালতসমূহে থাকা মামলার জট কমাতে ও দ্রুত মামলা নিষ্পত্তি করতে সকল আইনজীবীদের সহযোগিতা কামনা করেন। চট্টগ্রামে যেসব আদালতে বিচারক শূন্য, সেই সব আদালতে দ্রুত বিচারক প্রেরণ করবেন বলে আশ্বাস দেন।

অ্যাডভোকেট ইফতেখার সাইমুল বলেন, চট্টগ্রাম অর্থ ঋণের মামলা বেশি থাকায় আইনজীবীদের অনুরোধের প্রেক্ষিতে আরও অর্থ ঋণ আদালত করা যায় কিনা তা বিবেচনা করার আশ্বাস দেন। কোনো মামলায় অহেতুক সময় আবেদন না করে মামলা নিষ্পত্তিতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা, সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার এসকেএম তোফায়েল হাসান, চট্টগ্রাম জেলা জিপি নাজমুল আহসান খান আলমগীর, চট্টগ্রাম মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম, ও সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন।