আইন অনুসারে বিচারক ন্যায়বিচার করেন : বিচারপতি জাহাঙ্গীর হোসেন

আইন অনুসারে বিচারক ন্যায়বিচার করেন : বিচারপতি জাহাঙ্গীর হোসেন

শ্রীকান্ত দেবনাথ : দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেছেন, ‘বিচারক আইন অনুসারে ন্যায় বিচার করেন।’

আজ রোববার (৪ সেপ্টেম্বর) ফেনী জেলা আইনজীবী সমিতি বিচারপতি জাহাঙ্গীর হোসেনকে সংবর্ধনা প্রদান করেন। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি এ মন্তব্য করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি নুরুল ইসলাম (৩) এবং সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবী সমিতি ও আদালতের সমন্বয় প্রয়োজন।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, মামলা দ্রুত নিষ্পত্তি করার জন্য সাক্ষ্য গ্রহণ দ্রুত হওয়া প্রয়োজন। তাই সাক্ষ্য গ্রহণের জন্য আদালত ও আইনজীবীদের আরো উদ্যোগী হতে হবে।

একইসাথে তিনি আদালতে দরখাস্ত করার ক্ষেত্রে দরখাস্তের ভাষা সহজ করার জন্য আইনজীবীদেরকে পরামর্শ দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ আবু সালেহ মোহাম্মদ রুহুল ইমরান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ওসমান হায়দার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মোহাম্মদ কায়সার মোশারফ হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আতাউল হক।

আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র এডভোকেট আবুল কাশেম, সিনিয়র এডভোকেট ইব্রাহীম ভুইঁয়া, সিনিয়র এডভোকেট আনোয়ারুল করিম ফারুক, সিনিয়র এডভোকেট মেজবাহ উদ্দিন খান।