অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

হাইকোর্ট পারমিশনের রেজিস্ট্রেশন করতে হবে অনলাইনে

উচ্চ আদালতে আইনজীবী অন্তর্ভুক্তি (হাইকোর্ট পারমিশন) নিবন্ধন ফরম পূরণ কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করতে হবে। আগামী ১ নভেম্বরের পর চলমান ম্যানুয়াল পদ্ধতিতে হাইকোর্ট পারমিশনের রেজিস্ট্রেশন ফরম বার কাউন্সিলে জমা দেওয়া যাবে না।

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।

সংস্থার ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল-উর রহমান সই করা বিজ্ঞপ্তির ভাষ্যমতে, ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর বার কাউন্সিল সভায় রেজিস্ট্রেশন কার্যক্রম ডিজিটালাইজড করার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই মোতাবেক হাইকোর্ট পারমিশনের রেজিস্ট্রেশন টেলিটকের মাধ্যমে অনলাইনে সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, চলতি বছর থেকে অধস্তন আদালতের (আইনজীবী তালিকাভুক্তি) পরীক্ষা সংক্রান্ত সকল প্রকার কার্যক্রম অনলাইন প্রক্রিয়ায় চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১১ নভেম্বরের পর থেকে আর কোনো অবস্থাতেই পূর্বের ন্যায় ম্যানুয়াল পদ্ধতিতে হাইকোর্ট পারমিশনের রেজিস্ট্রেশন ফরম বার কাউন্সিলে জমা দেওয়া যাবে না।

হাইকোর্ট পারমিশনের রেজিস্ট্রেশন অনলাইনে পূরণের পূর্ণাঙ্গ নির্দেশিকা বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে শীঘ্রই প্রকাশ করা হবে।