মামলা ফাইলিংয়ের চেয়ে নিষ্পত্তির হার বেড়েছে : প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

অধস্তন আদালতের বিচারকদের সাথে মতবিনিময় করবেন প্রধান বিচারপতি

সারাদেশে কর্মরত সকল জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের কর্মকর্তাগণের সাথে মতবিনিময় করবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসময় অধস্তন আদালতের এসব বিচারকদের উদ্দেশে অভিভাষণ প্রদান করবেন তিনি।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ থেকে জারি করা এক স্মারকে এ তথ্য জানা গেছে। সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া সই করা স্মারক মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিচার বিভাগে আরো গতিশীলতা আনয়নের লক্ষ্যে সারাদেশে কর্মরত সকল জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের কর্মকর্তাগণের সাথে মত বিনিময় করবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসময় অধস্তন আদালতের এসব বিচারকদের উদ্দেশে দিক নির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন তিনি।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় সুপ্রিম কোর্ট জাজেজ স্পোর্টস কমপ্লেক্সে এ মতবিনিময় ও দিক নির্দেশনামূলক অভিভাষণ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সকল জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের কর্মকর্তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন : বিচার বিভাগীয় কর্মকর্তাগণের সম্মেলন ২৬ ডিসেম্বর

এটি একটি সরকারি অনুষ্ঠান। ফলে অনুষ্ঠানে আগত বিচার বিভাগীয় কর্মকর্তাগণ সরকারি গাড়ি ব্যবহার করতে পারবেন এবং বিধিমোতাবেক ডিএ প্রাপ্ত হবেন।