হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার অনলাইন ফরম পূরণে বার কাউন্সিলের রিমাইন্ডার নোটিশ
বাংলাদেশ বার কাউন্সিল

অ্যাডভোকেটশীপ মৌখিক ও হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা ও হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। আর হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ মার্চ।

সারা দেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রণকারী সংস্থার সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত শিডিউল এবং পরীক্ষার্থীদের করণীয় সম্পর্কে পরবর্তীতে জানানো হবে।

উল্লেখ্য, বার কাউন্সিল বিধি ৬০বি অনুযায়ী ২০২১ সালের সেপ্টেম্বর ও ২০১৮ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত সর্বশেষ মৌখিক পরীক্ষাদ্বয়ের যে কোনোটিতে অনুত্তীর্ণ অথবা অংশগ্রহণে ব্যর্থ যে সকল প্রার্থী বিধি মোতাবেক আসন্ন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী তাঁদের অনলাইনে ফরম পূরণ ও করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্যাদি পরবর্তীতে জানানো হবে।

এদিকে বার কাউন্সিলের হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষা আগামী ৪ মার্চ অনুষ্ঠিত হবে। বিগত ডিসেম্বর মাসে যেসকল প্রার্থী যথাযথভাবে অনলাইনে ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন করে নির্ধারিত ফি প্রদান করেছেন তাঁদের অনুকূলে উক্ত পরীক্ষার প্রবেশপত্র ইস্যু করা হবে। যা অনলাইনে নির্দিষ্ট লিংক থেকে ডাউনলোড ও কালার প্রিন্ট করে নিতে হবে। এই ব্যাপারে বিস্তারিত নির্দেশনা পরবর্তীতে যথা সময়ে অবগত করা হবে।

এছাড়া পরীক্ষা সংক্রান্ত সকল বিজ্ঞপ্তি বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.barcouncil.gov.bd) প্রকাশ করা হবে।