ফেনী জেলা আইনজীবী সমিতি
ফেনী জেলা আইনজীবী সমিতি

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৩ পদে প্রার্থী ২৮

ফেনী থেকে অ্যাডভোকেট শ্রীকান্ত দেবনাথ : ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটি, ২০২৩ এর নির্বাচন আগামী ২১ জানুয়ারি সমিতির ২য় তলার হলরুমে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০.০০ ঘটিকা থেকে বিকাল ৪.০০ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচনে দুটি প্যানেল থেকে ১৩ জন করে মোট ২৬ জন ও স্বতন্ত্র দুইজন প্রার্থী রয়েছেন।

জেলা আইনজীবী সমিতির মোট পদ ১৫টি হলেও সহ-সভাপতির দুইটি পদে দুইটি প্যানেল থেকে ১জন করে মোট ২ জন মনোনয়ন দাখিল করায় ইতোমধ্যে দিলীপ কুমার সাহা ও করিমুল হক দুলাল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩২৮ জন।

আইনজীবী সমিতি নির্দলীয় হলেও পূর্বের মতো এবারো বিএনপি সমর্থিত ও আওয়ামীলীগ সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে মো. নুরুল ইসলাম মজুমদার সোহাগ সভাপতি পদে, মো. আহসান কবীর বেঙ্গল সাধারণ স¤পাদক পদে, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ জামাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ নোমান চৌধুরী, অডিটর পদে মুহাম্মদ ইকবাল হোসাইন, অর্থ সম্পাদক পদে মো. আবদুল মালেক (৩), লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ সাইফুল ইসলাম, সদস্য পদে কাজী বুলবুল আহমেদ সোহাগ, মো. ফয়েজুর রহমান, মানিক চন্দ্র শর্মা, মোহাম্মদ ফেরদৌস আলম আরমান, হাবিবুল আলম জুয়েল ও আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন

অন্যদিকে বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী পরিষদে আবুল বশর চৌধুরী সভাপতি পদে, আমিনুল করিম মজুমদার সাধারণ সম্পাদক পদে, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মো. আবদুল কাইয়ুম, সংস্কৃতি ও আপ্যায়ন সম্পাদক পদে জাহিদ হোসেন কমল, অডিটর পদে নাজমুল হোসেন, অর্থ সম্পাদক পদে রিয়াজ উদ্দিন সুজন, লাইব্রেরি সম্পাদক পদে মাহমুদুল হাসান ও সদস্য পদে সুভাষ চন্দ্র দাস, নিজামুল আলম, শহীদুল ইসলাম (২), ইমাম উদ্দিন ভূঞা, ইউছুপ টিপু ও জিয়াউল হায়দার ফরহাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাব্বির উদ্দিন ও সদস্য পদে আইয়ুব আলী মিলন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে ঘিরে আদালত পাড়ায় উৎসবমুখর পরিবেশে প্রচার প্রচারণা চলছে। প্রার্থীরা ভোট প্রাপ্তির জন্য ভোটারদের চেম্বারে ও বাসায় সৌজন্য সাক্ষাৎ করছেন।