নওগাঁ আইনজীবী সমিতির সভাপতি খোদাদদ খান ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক
নওগাঁ আইনজীবী সমিতির সভাপতি খোদাদদ খান ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক

নওগাঁ আইনজীবী সমিতিতে ফের সভাপতি পিটু, সম্পাদক রাজ্জাক

নওগাঁ জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের ২০২৩ সালের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোট ১৫টি পদের মধ‍্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প‍্যানেল থেকে ১১ জন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক‍্য প‍্যানেল থেকে ৪ জন নির্বাচিত হয়েছেন।

জেলা বার অ্যাসোসিয়েশন ভবনে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১১টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং টানা বিকাল ৩টা পর্যন্ত চলে। মোট ৪০৫ জন ভোটারের মধ‍্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৩৯১ জন।

ভোট গণনা শেষে রাত ১০টার দিকে নির্বাচন কমিশনার অ্যাড. সুলতান মাহমুদ ফলাফল ঘোষণা করেন।

বঙ্গবন্ধু আওয়ামী পরিষদে সভাপতি পদে অ্যাড. খোদাদাদ খান পিটু, সহ-সভাপতি পদে মো. ময়েন উদ্দিন প্রামাণিক ও মো. মোফাজ্জল হক, সহ সাধারণ সম্পাদক (প্রশাসন) পদে কাজী হাসানুজ্জামান হাসান, সহ সাধারণ সম্পাদক (লাইব্রেরি) পদে মো তানজিমুল হক লিঙ্কন, সহ সাধারণ সম্পাদক (আপ‍্যায়ন, ক্রীড়া ও সংস্কৃতি) পদে মো. আশরাফুদ্দৌলা নয়ন এবং সদস্য পদে মো. রফিকূল ইসলাম মণ্ডল, এএসএম আলতাফ হোসেন, মো. আবু সাঈদ সুমন, মো. শাকিল ইসলাম ও মো. জসিম উদ্দিন প্রামাণিক।

অন্যদিকে, বংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক‍্য পরিষদে সাধারণ সম্পাদক পদে অ্যাড. আব্দুর রাজ্জাক-৩ এবং সদস্য পদে মো. মনোয়ার হোসেন, মো. জাহাঙ্গীর আলম-২ ও মো. গোলাম আজম।

উল্লেখ‍্য, সভাপতি অ্যাড. খোদাদাদখান পিটু এবং সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক-৩ স্ব স্ব পদে পুনঃনির্বাচিত হয়েছেন।