অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এ পরীক্ষা চলবে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে।

সারা দেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) এ তথ্য জানা গেছে।

বার কাউন্সিল সূত্রে জানা গেছে, অনুষ্ঠিতব্য এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার প্রবেশপত্র অনলাইন লিংক (http://bar.teletalk.com.bd) থেকে ডাউনলোড করা যাবে। মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত নিয়মিত (রেগুলার) প্রার্থীরা নিজ নিজ রোল নাম্বার ও বার কাউন্সিলের ৯ ডিজিটের রেজিস্ট্রেশন নম্বর নির্দিষ্ট সাথে এন্ট্রি করে এবং অনিয়মিত বা রিঅ্যাপিয়ার্ড প্রার্থীরা নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রত্যেকের ডাউনলোডকৃত ছবিযুক্ত এডমিট কার্ড কালার প্রিন্ট করে নিতে হবে।

এর আগে মঙ্গলবার বিকেলে মৌখিক পরীক্ষার সময়সূচি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে বার কাউন্সিল। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত বছরের ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী এবং অনিয়মিত তথা রিঅ্যাপিয়ার্ড প্রার্থীদের মধ্যে যারা নির্দেশনা অনুযায়ী অনলাইনে আবেদন ফরম পূরণ করেছে তাঁদের মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রুয়ারি থেকে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জানতে বিজ্ঞপ্তি দেখুন।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে আইনজীবীদের ড্রেস কোড অনুসারে কালো কোট ও কালো টাই পরিধান করতে হবে। সেই সাথে বার কাউন্সিল পরীক্ষার প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিট সঙ্গে আনতে হবে। এছাড়াও ‘নোট বুক’ অর্থাৎ কেস ডায়েরি সঙ্গে আনতে হবে।