ঢাকার সিজেএম আদালতের আগুন নিয়ন্ত্রণে
ঢাকার সিজেএম আদালতে অগ্নিকান্ড

ঢাকার সিজেএম আদালতের আগুন নিয়ন্ত্রণে

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাল খানায় (নিচ তলায়) লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের দেড় ঘণ্টা চেষ্টার পর এ আগুন নিয়ন্ত্রণে আসে। যদিও আগুনে কিছু মামলার আলামত নষ্ট হয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল মো. রেজাউল করিম অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা দুপুর ১টা ১৫ মিনিটে ঢাকা চিফ জুডিসিয়াল আদালতের বেজমেন্ট এ অগ্নিকাণ্ডের খবর পাই। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ১টা ২৭ মিনিটে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এসে একসঙ্গে কাজ করে ২টা ১২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি বলেও নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের পরিচালক রেজাউল করিম।

এর আগে মঙ্গলবার দুপুর ১টার দিকে ঢাকার সিজেএম আদালত ভবনের গ্রাউন্ড ফ্লোরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এ সময় সিজেএম আদালত ভবনের দুই তলার হাজতখানা থেকে আসামিদের বের করে প্রিজন ভ্যানে নেওয়া হয়। অগ্নিকাণ্ডের খবর ছড়িয়ে পড়লে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকে।