একই আদেশের বিরুদ্ধে দুই আবেদন, আইনজীবীকে তলব
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

খুলনা ওয়াসার এমডির দুর্নীতি অনুসন্ধানে রিট খারিজ

খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার (৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এমাদুল বশির।

পরে আইনজীবী এমাদুল বশির বলেন, খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ নিয়ে দুদক এর আগে তদন্ত করেছিল। কিন্তু দুদক আদালতে প্রতিবেদন দাখিল করে বলেছে তারা কোনো কিছু পাননি। এ কারণে আদালত রিট খারিজ করে দিয়েছেন।

এর আগে, গত ২১ মার্চ খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে তাকে বার বার ওয়াসার এমডি নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এমাদুল হক বশির এ রিট দায়ের করেন।

স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন, খুলনা ওয়াসা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

বিভিন্ন পত্রিকায় খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর দুর্নীতি নিয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিট আবেদনটি করা হয়।

প্রতিবেদনে বলা হয়, ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর নিজ নামে যতো না অর্থ সম্পদ তার চেয়ে কয়েকগুণ বেশি তিনি গচ্ছিত করেছেন স্ত্রী, সন্তান, ভাইসহ নিকট আত্মীয়দের নামে। এসব অর্থ-সম্পদের খোঁজ শুরু করেছে দুদক।