সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষায় বিশেষ পরিদর্শক ১০ বিচার বিভাগীয় কর্মকর্তা
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (লোগো)

১৬শ বিজেএস লিখিত পরীক্ষায় বিশেষ পরিদর্শক ৭ বিচার বিভাগীয় কর্মকর্তা

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের ১৬শ বিজেএস -এর লিখিত পরীক্ষা আগামী রোববার (২১ মে) থেকে শুরু হচ্ছে। আগামী ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য এ পরীক্ষায় বিশেষ পরিদর্শক হিসেবে ৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা থেকে বুধবার (১৭ মে) জারি করা সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া সইকৃত এক নোটিশে এ তথ্য জানা গেছে।

নোটিশের তথ্য অনুযায়ী, লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ তথা পরীক্ষা কেন্দ্রে আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিয়মিত পরিদর্শকদের পাশাপাশি বিশেষ পরিদর্শক হিসেবে এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে মনোনীত করা হয়েছে। পরীক্ষা চলাকালে তাঁদেরকে পরীক্ষা সংক্রান্ত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০ (১) ধারা অনুযায়ী আমলে নেয়া এবং সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচারের জন্য ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

বিশেষ পরিদর্শকদের তালিকা দেখতে লিংকে ক্লিক করুন

উল্লেখ্য, ষোড়শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা সিদ্ধেশ্বরী গার্লস কজেলে অনুষ্ঠিত হবে। আবশ্যিক সাধারণ ও আইন বিষয়সমূহ আগামী ২১ তারিখ থেকে চলবে ৩০ মে পর্যন্ত। আর ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষা হবে ৩১ মে।

এর আগে গত ১৮ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকাস্থ ৩টি কেন্দ্রে একযোগে ১৬শ বিজেএস -এর প্রাথমিক (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ১৯ মার্চ প্রাথমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী পরীক্ষায় ১ হাজার ৮২ জন উত্তীর্ণ হন।