সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষায় বিশেষ পরিদর্শক ১০ বিচার বিভাগীয় কর্মকর্তা
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (লোগো)

ষোড়শ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষার আসন বিন্যাস

ষোড়শ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা আগামীকাল রোববার (২১ মে) থেকে শুরু হচ্ছে। আগামী ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য এ পরীক্ষার আবশ্যিক বিষয়সমূহের জন্য আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, রাজধানী ঢাকার বেইলি রোডস্থ সিদ্ধেশ্বরী গার্লস কলেজে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ষোড়শ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষার আসন বিন্যাস
রোলনাম্বার অনুযায়ী আসন বিন্যাস

প্রকাশিত আসন বিন্যাস কেবল আবশ্যিক বিষয়সমূহের জন্য, ঐচ্ছিক বিষয়সমূহের আসন বিন্যাস পরবর্তীতে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ তথা পরীক্ষা কেন্দ্রে আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিয়মিত পরিদর্শকদের পাশাপাশি বিশেষ পরিদর্শক হিসেবে ৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে মনোনীত করা হয়েছে।

আরও পড়ুন১৬শ বিজেএস লিখিত পরীক্ষায় বিশেষ পরিদর্শক ৭ বিচার বিভাগীয় কর্মকর্তা

পরীক্ষা চলাকালে তাঁদেরকে পরীক্ষা সংক্রান্ত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০ (১) ধারা অনুযায়ী আমলে নেয়া এবং সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচারের জন্য ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ষোড়শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা সিদ্ধেশ্বরী গার্লস কজেলে অনুষ্ঠিত হবে। আবশ্যিক সাধারণ ও আইন বিষয়সমূহ আগামী ২১ তারিখ থেকে চলবে ৩০ মে পর্যন্ত। আর ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষা হবে ৩১ মে।

এর আগে গত ১৮ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকাস্থ ৩টি কেন্দ্রে একযোগে ১৬শ বিজেএস -এর প্রাথমিক (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ১৯ মার্চ প্রাথমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী পরীক্ষায় ১ হাজার ৮২ জন উত্তীর্ণ হন।