উচ্চ আদালত
উচ্চ আদালত

বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে ভদ্রলোক যাওয়ার পরিবেশ নেই : হাইকোর্ট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভদ্রলোকের যাওয়ার পরিবেশ নেই বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এই হাসপাতালের নামের সঙ্গে বঙ্গবন্ধুর নাম যুক্ত করে বঙ্গবন্ধু নামেরই বেইজ্জতি করা হয়েছে। বিএনপি, আওয়ামী লীগ কোনো সরকারই দেশে একটি ভালমানের হাসপাতাল তৈরি করতে পারেনি।

চিকিৎসার জন্য বিএনপি নেতা আজিজুল বারী হেলালের বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে রিটের শুনানিতে আজ সোমবার (৫ জুন) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আজিজুল বারী হেলালের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী আদালতে বলেন, হেলালের বিরুদ্ধে অনেকগুলো রাজনৈতিক মামলা রয়েছে। এ কারণে বিদেশ যেতে দেওয়া হচ্ছে না। আজিজুল বারী হেলালের লিভারে প্রবলেম হয়েছে। তার বিদেশে চিকিৎসা প্রয়োজন।

এ সময় হাইকোর্ট নিতাই রায় চৌধুরীকে উদ্দেশে বলেন, আপনি তো জাতীয় রাজনীতি করেন, আবার বারের রাজনীতিও করেন। আপনারা অনেক দিন শাসন করেছেন। কিন্তু একটি ভালমানের হাসপাতাল তৈরি করতে পারেননি। আপনারাও (বিএনপি) পারেননি, বর্তমান যারা শাসন করছে তারাও পারেনি। সব জায়গায় দুর্নীতিবাজে ভরে রেখেছেন।

বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি কে এম কামরুল কাদের বলেন, কিছু দিন আগে বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে গিয়েছিলাম। সেখানে ভদ্রলোকের যাওয়ার পরিবেশ নেই।

এরপর আদালত আজিজুল বারী হেলালের বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে রিটের আদেশের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেন।