ব্যাংকের কোটি টাকা শোধে মোস্তফা গ্রুপের পরিচালকদের জামিন
চট্টগ্রামের অর্থঋণ আদালত (ছবি: সংগৃহীত)

জামিন শুনানিতে এসে পিতার সাথে কারাগারে যেতে হল পুত্রকেও

বাবার জামিন শুনানিতে এসে পিতার সাথে কারাগারে যেতে হল পুত্রকেও। চট্টগ্রামের অর্থঋণ আদালতে আজ মঙ্গলবার (৬ জুন) এ ঘটনা ঘটেছে।

আদালত সূত্রে জানা গেছে, রুপালি ব্যাংকের দায়ের করা অর্থঋণ জারি ১১৬৭/০৩ নং মামলায় গত ২৭ মে গ্রেফতার হন চট্টগ্রাম চাকতাই এলাকার ব্যবসায়ী শামসুল আলম তালুকদার। আজ অর্থঋণ আদালতে তার জামিন শুনানির দিন ধার্য ছিল। বাবার জামিন শুনানিতে উপস্থিত ছিলেন ছেলে ন্যাশনাল পেইন্টস ইন্ডাস্ট্রিজ লি. এর পরিচালক সালাউদ্দিন তালুকদার।

ন্যাশনাল পেইন্টস ইন্ডাস্ট্রিজ লি. এর চেয়ারম্যান শামসুল আলম তালুকদার ও পরিচালকদের বিরুদ্ধে অগ্রণী ব্যাংকের দায়ের করা অন্য একটি জারি মামলায় (মামলা নং ৬৯/০৫) গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন করে ব্যাংক।

২০ বছরের অধিক পুরনো ২ কোটি টাকার খেলাপী ঋণ একাধিকবার সুদ মওকুফ পূর্বক পুনঃ তপশীল করা হলেও পরিশোধ করেননি দায়িকগণ। সর্বশেষ ২০২০ সালে সুদ মওকুফ করে ১ কোটি ২৪ লক্ষ টাকা পরিশোধযোগ্য দায় কিস্তিতে পরিশোধের সুযোগ দেয়া হলেও দায়িকগণ তা পরিশোধ করেননি।

ডিক্রিদার অগ্রণী ব্যাংকের দরখাস্ত মঞ্জুর করে রুপালী ব্যাংকের মামলায় গ্রেফতারকৃত শামসুল আলম তালুকদার ও এদিন এজলাসে উপস্থিত তাঁর ছেলে সালাউদ্দিন তালুকদারকে ৫ মাসের দেওয়ানী আটকাদেশ দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান।