ডেইলি স্টারকে মেয়র তাপসের লিগ্যাল নোটিশ, ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি
ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ডেইলি স্টার লোগো

ডেইলি স্টারকে মেয়র তাপসের লিগ্যাল নোটিশ, ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিনজনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নোটিশে ডেইলি স্টার কর্তৃপক্ষের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

আজ বুধবার (৭ জুন) ব্যারিস্টার ফজলে নূর তাপসের পক্ষে ব্যারিস্টার মেজবাউর রহমান এ নোটিশ পাঠান। নোটিশ গ্রহীতা অন্য দুইজন হলেন, ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও সংশ্লিষ্ট রিপোর্টার নাজিবা বাশার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা নাসের আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার মেয়রের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান ডাকযোগে ডেইলি স্টার সম্পাদক, নির্বাহী সম্পাদক ও প্রতিবেদক বরাবর এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গাছ কাটা নিয়ে ১৩ মে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন, অপমানজনক, খবর প্রকাশ করেছে ডেইলি স্টার। আর এই সংবাদ সাংবাদিকতার নীতি বিরোধী, যা বিদ্যমান আইন পরিপন্থী।

প্রকাশিত খবরটি এখনও অনলাইনে রয়েছে, তাই এই নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তা সরানোর কথা বলা হয়েছে। একইসঙ্গে ৭ দিনের মধ্যে একশ কোটি টাকা প্রদানের কথা বলা হয়েছে। আর এটি করতে ব্যর্থ হলে আদালতে মামলা দায়ের করা হবে নোটিশে বলা হয়েছে।