কুমিল্লায় ভুল চিকিৎসা দিয়ে অপারেশন থিয়েটারে রোগী রেখে ডাক্তারের পলায়ন, আদালতে মামলা
আদালত (প্রতীকী ছবি)

নওগাঁয় আট বছরের শিশুকে ধর্ষণ মামলায় আসামীর যাবজ্জীবন কারাদন্ড

নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার উত্তর দূর্গাপুর এলাকার আট বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে একই গ্রামের মৃত আয়েজ উদ্দিনের পুত্র আব্দুস সালামকে (৫০) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ রায় ঘোষণা করেন।

একইসঙ্গে আসামিকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ প্রদান করেন আদালত। জরিমানার অর্থ ধর্ষণের শিকার শিশুকে প্রদানের নির্দেশ দেন আদালতের বিচারক।

আদালতে রাষ্ট্রপক্ষে বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট মোঃ মকবুল হোসেন ও আসামী পক্ষে অ্যাডভোকেট মোঃ মামুনুর রশিদ মামলা পরিচালনা করেন।

আরও পড়ুননওগাঁয় নাবালিকা শিশুকে অপহরণের দায়ে আসামির চৌদ্দ বছর জেল

মামলা সূত্রে জানা গেছে, নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার উত্তর দূর্গাপুর গ্রামের আট বছরের শিশুকে ২০১৯ সালের ৫ জুন ঈদের দিন বেলা দুইটার সময় রুটি ও সেমাই খাওয়ানোর কথা বলে আসামী তার শয়ন ঘরে নিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে।

শিশুটিকে রক্তাক্ত অবস্থায় প্রথমে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি হলে পরবর্তীতে জয়পুরহাট জেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হয়।

নাবালিকা শিশুকে ধর্ষণের অভিযোগে উক্ত শিশু’র বাবা একই দিন ধামইরহাট থানায় একটি এজাহার দায়ের করেন।

তদন্ত শেষে একমাত্র আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২২ সালে ৫ জুলাই মামলাটির সাক্ষ্য গ্রহন শুরু হয়ে চলতি বছরের ১৪ জুন তের জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন সমাপ্ত করা হয়।

গত বৃহস্পতিবার উভয় পক্ষের যুক্তিতর্ক শ্রবন করা হয়। এরপর রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

এদিন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার জনাকীর্ণ আদালতে আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে, তিন মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ প্রদান করেন।

আসামী পূর্ব থেকেই জেল হাজতে থাকায় তাকে সাজা পরোয়ানা পড়ে শুনানো হয়।