স্ত্রীকে দিয়ে মিথ্যা ধর্ষণের মামলা করায় স্বামী-স্ত্রী উভয়ের জেল-জরিমানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২, নওগাঁ

নওগাঁয় নাবালিকা শিশুকে অপহরণের দায়ে আসামির চৌদ্দ বছর জেল

নওগাঁয় ১২ বছরের নাবালিকা শিশুকে অপহরণের দায়ে আসামিকে চৌদ্দ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এই রায় প্রদান করেন। জরিমানার অর্থ ভুক্তভোগী শিশুকে প্রদানের নির্দেশ দেন আদালতের বিচারক।

দণ্ডিত আসামি হলেন নওগাঁ জেলার সদর উপজেলার চকচাঁপাই গ্রামের মোঃ আমিনুল ইসলামের পুত্র মোঃ সুমন হোসেন (২৫)। পূর্ব থেকেই আসাম জেল হাজতে থাকায় সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

আরও পড়ুননওগাঁয় মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণের দায়ে আসামীর যাবজ্জীবন কারাদন্ড

আদালতে রাষ্ট্রপক্ষে বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট মোঃ মকবুল হোসেন ও আসামী পক্ষে অ্যাডভোকেট আবু জাইদ মোঃ রফিকুল আলম মামলা পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৩ আগস্ট ডাসনগর মলংশাহ দ্বিমুখী দাখিল মাদ্রাসার প্রবেশ দ্বারের ৩০ গজ দক্ষিণে আসামী সুমন জোর করে সিএনজি যোগে নাবালিকা উক্ত মাদ্রাসার ছাত্রীকে অপহরণ করে অজ্ঞাত স্থানের উদ্দেশ্যে নিয়ে যায়।

আরও পড়ুননওগাঁয় প্রতিবন্ধী নারীকে ধর্ষণের মামলায় আসামীর যাবজ্জীবন কারাদন্ড

পরবর্তীতে ২০২২ সালের ২০ আগস্ট নাবালিকার বড় ভাই থানায় মামলা করেন। এ প্রেক্ষিতে থানা কর্তৃপক্ষ ভিকটিমকে উদ্ধার করে তার ভাইয়ের জিম্মায় দিয়ে দেয়।

তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে আট জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন বিচারক।