ক্যানসারের কাছে হার মেনে মারা গেলেন যুগ্ম জেলা জজ আহসান হাবীব

মরণব্যাধী ক্যানসারের কাছে হার মেনে মারা গেলেন যুগ্ম জেলা জজ আহসান হাবীব (৪০)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

আহসান হাবীবের সহকর্মীরা জানান, ক্যানসারে আক্রান্ত হওয়ার পর তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে সর্বশেষ গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ২০২২ সালে ক্যানসার ধরা পড়ে আহসান হাবীব শাহীনের শরীরে। এরপর সিঙ্গাপুর, ভারতেও চলেছে চিকিৎসা।

আহসান হাবীব ২০১০ সালে সহকারী জজ হিসেবে রাজশাহীতে কর্মজীবন শুরু করেন। এরপর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে ময়মনসিংহে দায়িত্বরত ছিলেন। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, যশোর জেলা লিগ্যাল এইড কর্মকর্তা হিসেবেও কাজ করে সুনাম অর্জন করেন। সর্বশেষ স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেব পল্লী বিদ্যুৎ বোর্ডে পদায়ন ছিলেন তিনি।

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙায় জন্ম নেওয়া আহসান হাবীব শাহীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক ও স্নাতোকত্তর ডিগ্রি অর্জন করেন।

তার স্ত্রী, দুই ছেলে ও মা-বাবা রয়েছেন। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা সদরে। সেখানেই তার দাফন সম্পন্ন হবে।

জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের শোক প্রকাশ-

এদিকে আহসান হাবীবের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ঢাকা জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভুঁইয়া জিন্নাহ।

শোকবার্তায় অ্যাসোসিয়েশন জানায়, স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহসান হাবীব দুরারোগ্য ক্যানসারের কাছে হেরে সবাইকে কাঁদিয়ে না-ফেরার দেশে চলে গেলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। মহান আল্লাহ রাব্বুল আলামিন তাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সবাইকে এই শোক সইবার শক্তি দান করুন।