এনএসইউতে ‘ব্যাংকিং সেক্টরে আইনজীবী’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

এনএসইউতে ‘ব্যাংকিং সেক্টরে আইনজীবী’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নর্থ সাউথ ইউনিভার্সিটির আইন বিভাগের আয়োজনে ‘ব্যাংকিং সেক্টরে আইনজীবী’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। গত বুধবার (১৮ অক্টোবর) এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের গ্রুপ লিগ্যাল অ্যাফেয়ার্স ডিভিশনের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিভাগীয় প্রধান শাফায়াত উল্লাহ। আইন বিভাগের চেয়ারম্যান আরাফাত হোসেন খানের উদ্বোধনী বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শাফায়াত উল্লাহ করপোরেট ব্যাংকিংয়ে তাঁর কর্মজীবনের পরিবর্তনের কথা তুলে ধরেন। তিনি অসামঞ্জস্যপূর্ণ পদ্ধতি এবং অপর্যাপ্ত ডকুমেন্টেশনের জন্য সাধারণ আইনি অসুবিধাগুলো উল্লেখ করেন।

প্রশ্নোত্তর পর্বে অধ্যাপক রিজওয়ানুল ইসলাম ব্যাংকের আইনজীবীদের কোম্পানি সেক্রেটারিদের সঙ্গে তুলনা করেন। তিনি আদালতকক্ষের জটিলতার ওপর জোর দেন। প্রশ্নোত্তরে নন-পারফর্মিং লোনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা করেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির আইন বিভাগের প্রভাষক তাসনিম হাসান। সঞ্চালনা করেন সাইকা ইসলাম ও শামসুর রহমান। বিভাগের ফ্যাকাল্টি নাফিজ আহমেদের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।