প্রতি মাসের ৭ তারিখের মধ্যে অধস্তন আদালতের বিচারকদের মাসিক কর্মসম্পাদন বিবরণী অনলাইনে পূরণের নির্দেশ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট লোগো

প্রধান বিচারপতির বাসভবন, জাজেস কোয়ার্টারসহ সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে বৈঠক

প্রধান বিচারপতির বাসভবন, জাজেস কোয়ার্টারসহ সুপ্রিম কোর্টের নিরাপত্তা বাড়াতে বৈঠক করেছে কোর্টের নিরাপত্তা কমিটি। বৈঠকে আদালত অঙ্গনসহ বিচারকের সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে।

মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম কামরুল কাদের, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন ফকির, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীসহ আপিল ও হাইকোর্ট বিভাগের রেজিস্টাররা।

এছাড়া পুলিশ মহাপরিদর্শকের প্রতিনিধি, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি এবং স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রতিনিধিসহ বিভিন্ন নিরাপত্তা সংস্থার প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

সভায় দেশের সার্বিক পরিস্থিতিতে সুপ্রিমকোর্ট অঙ্গন, প্রধান বিচারপতির বাসভবন, ২০ তলা জাজেস কোয়ার্টারের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়টি উঠে আসে। এসব স্থাপনার ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতকরণসহ বিবিধ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

সভায় অংশ নেওয়া একাধিক সূত্র জানায়, নিরাপত্তা নিশ্চিতের অংশ হিসেবে বাইরে থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের ফটকগুলোয় কার স্ক্যানার এবং আদালতের ভেতরে প্রবেশপথে লাগেজ স্ক্যানার বসানোর প্রস্তাব করা হয়। শিগগিরই এ জন্য পদক্ষেপ নেওয়া হবে। স্টিকারবিহীন গাড়ি যাতে সুপ্রিম কোর্ট এলাকায় প্রবেশ করতে না পারে, সে জন্য ব্যবস্থা নেওয়ার প্রস্তাব এসেছে।