নওগাঁয় মিথ্যা মামলা করায় বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নওগাঁ

নওগাঁয় মিথ্যা মামলা করায় বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী

নওগাঁয় যৌনপীড়নের মিথ্যা মামলা দিয়ে আসামীপক্ষকে ফাঁসানোর অভিযোগে বাদীনি বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন আদালত।

আজ সোমবার (২০ নভেম্বর) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

আদালত আগামী ৩০ জানুয়ারী আসামীর গ্রেফতার পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার পত্নীতলা উপজেলার পত্নীতলা গ্রামের মৃত আলাউদ্দিনের মেয়ে আসমা বেগম (৪৫) একই গ্রামের মোস্তফা শাহ্সহ চার জনের বিরুদ্ধে ২০১৮ সালের ৩০ জুলাই জনৈক সামসুজোহার বাড়ির সামনে যৌনপীড়নের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

উপজেলা আনসার ও ভিডিপি অফিসার কর্তৃক তদন্ত শেষে ঘটনার সত্যতা রয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।

পরবর্তীতে আদালতে সাক্ষ্য গ্রহণ শেষে চলতি বছরের ২৮ মে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সকল আসামীকে খালাস প্রদান করেন।

আসামীরা শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবী করে আজ যৌনপীড়ন দাবী করা নারী আসমা বেগমের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী/২০০৩) এর ১৭ ধারায় অভিযোগ আনয়ন করেন।

ভুক্তভোগী জেলার পত্নীতলা উপজেলার পত্নীতলা গ্রামের মৃত মহাতাব শাহ্ এর ছেলে মোস্তফা শাহ্ (৭০)।

ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা উক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। আদালত আগামী ৩০ জানুয়ারী আসামীর গ্রেফতার পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।