নওগাঁয় মিথ্যা মামলা করায় বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নওগাঁ

নওগাঁয় নিজের মেয়েকে ধর্ষণ করায় পিতার যাবজ্জীবন

নওগাঁ জেলার পোরশা উপজেলার গণেশপুর গ্রামে নিজের মেয়েকে ধর্ষণের মামলায় পিতাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশপাশি এক লাখ টাকা অর্থদন্ড, অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ প্রদান করেন।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন। জরিমানার অর্থ ধর্ষণের শিকার মেয়েকে প্রদানের নির্দেশ দেন আদালতের বিচারক।

রাষ্টপক্ষে নিয়োজিত বিশেষ কৌঁসুলি মকবুল হোসেন জানান, ২০২০ সালের ২৫ ডিসেম্বর জেলার পোরশা উপজেলার পোরশা গ্রামের গেনা হুজুরের বাড়ি হতে মেয়েকে নিজ বাড়িতে নিয়ে আসার সময় সন্ধ্যা অনুমান সাড়ে ছয়টায় গণেশপুর গ্রামের কাঁচা রাস্তার পাশে জনৈক নূর হোসেনের আমের নার্সারী বাগানে জনশূন্য এলাকায় পিতা জোর পূর্বক তার মেয়েকে ধর্ষণ করে। মেয়ে বাড়িতে এসে তার মাকে ঘটনা বললে তার মা পোরশা থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে পিতার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০২২ সালে ১৯ মে মামলাটির সাক্ষ্য গ্রহণ শুরু হয়ে চলতি বছরের ১৪ নভেম্বর দশ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করা হয়। গত মঙ্গলবার উভয় পক্ষের যুক্তিতর্ক শ্রবণ করা হয়। এরপর রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য হলে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার জনাকীর্ণ আদালতে ধর্ষণের শিকার মেয়ের বাবাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ প্রদান করেন।

আসামী পূর্ব থেকেই জেল হাজতে থাকায় তাকে প্রদত্ত সাজা পড়ে শুনানো হয়। আসামী পক্ষে অ্যাডভোকেট শুভ্র সাহা মামলা পরিচালনা করেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং আসামীপক্ষ উচ্চ আদালতে আপিল করবেন মর্মে জানান।