জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন

জয়পুরহাট বার নির্বাচনে বিএনপি সমর্থিত আইনজীবীদের জয়

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ১১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদে জয় পেয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। সহ সভাপতি পদসহ তিনটি পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

জেলা আইনজীবী সমিতির ভবনে শনিবার (২ ডিসেম্বর) নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত পৌনে ৮টার দিকে প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহমান ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে জয়ী হয়েছেন রফিকুল ইসলাম তালুকদার তরুণ। তিনি পেয়েছেন ১২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৃপেন্দ্রনাথ মণ্ডল পেয়েছেন ৮৮ ভোট। সাধারণ সম্পাদক পদে শাহনুর রহমান শাহীন ১৩১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুশান্ত কুমার মহন্ত পেয়েছেন ৮২ ভোট।

জাতীয়তাবাদী আইনজীবী এক্য পরিষদের বিজয়ী অন্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর কবির, অর্থ সম্পাদক এ কে এম আবু সুফিয়ান পলাশ, নিরীক্ষা সম্পাদক আব্দুল মোমিন হামিদুল, দুটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন শহিদুল ইসলাম, সোহেলী পারভীন।

অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি হাফিজার রহমান, গ্রন্থাগার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইউসুফ আলী, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মহাইমিনুল হক সিদ্দিক তানরাজ।

আর স্বতন্ত্র থেকে সদস্য পদে গোলাম মওলা নির্বাচিত হয়েছেন।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। ২১৯ জন ভোটারের মধ্যে ২১৭ জন ভোট দেন।

প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা আগামী এক বছরের জন্য জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।