সুপ্রিম কোর্ট জামে মসজিদ সংলগ্ন গেইট বন্ধ ঘোষণা
সুপ্রিম কোর্ট জামে মসজিদ সংলগ্ন গেইট

সুপ্রিম কোর্ট জামে মসজিদ সংলগ্ন গেইট বন্ধ ঘোষণা

দেশের সর্বোচ্চ আদালতে প্রবেশ ও বাহির হওয়ায় জন্য সুপ্রিম কোর্ট জামে মসজিদ সংলগ্ন গেইট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী সই করা এক বিজ্ঞপ্তিতে বুধবার (২০ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের ১৪ তলা বিশিষ্ট রেকর্ড ভবন নির্মাণ কাজ শুরু হওয়ায় সুপ্রিম কোর্টে প্রবেশ ও বাহির হওয়ায় জন্য সুপ্রিম কোর্ট জামে মসজিদ সংলগ্ন গেইট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আরও পড়ুনচাকরি থেকে অপসারণের বিধি প্রয়োগে দুদককে মানতে হবে ১২ দফা নির্দেশনা

এর আগে বুধবার সুপ্রিম কোর্টে রেকর্ড ভবনের নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এদিন সকাল ১১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে রেকর্ড ভবনের নির্মাণকাজ উদ্বোধন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তারা।

রেকর্ড ভবনটির নির্মাণ কাজ উদ্বোধন শেষে প্রধান বিচারপতি প্রকল্পটির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের একটি নিরাপদ রেকর্ড ভবন প্রয়োজন যাতে আগুন না লাগে। এই রেকর্ড ভবনটি আমাদের স্মার্ট জুডিসিয়ারির একটি অংশ।

প্রসঙ্গত, ১৪ তলা বিশিষ্ট রেকর্ড ভবনটিতে তিনটি বেজমেন্ট থাকবে যেখানে ১৫৯টি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। পাশাপাশি পাম্প রুম, আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার, ড্রাইভার ওয়েটিং রুম এবং কার্গো লিফটের সুবিধাও থাকবে। চুক্তি অনুযায়ী ২০২৫ সালের ২ জুন নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে ভবনটির।