ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ, রুদ্ধদ্বার বৈঠকে ইসি

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ, রুদ্ধদ্বার বৈঠকে ইসি

ঢাকা আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটি গঠনের দুই দিনব্যাপী নির্বাচনের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সোয়া ১২টার দিকে ভোট স্থগিত করার পর প্রধান নির্বাচন কমিশনার এ বিষয়ে বারের সাবেক কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠকে বসেছেন।

নির্ধারিত ব্যালট পেপারের বদলে নকল স্ক্যানিং করা ব্যালট পেপার পাওয়াকে কেন্দ্র করে ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত করা হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী আইনজীবীরা।

আরও পড়ুনমৌলিক আইনগুলো বাংলায় অনুবাদ করতে কমিটি গঠন করলেন হাইকোর্ট

নাম প্রকাশের না করার শর্তে নির্বাচন কমিশনের এক সদস্য জানান, ভোট কারচুপির অভিযোগে সাময়িক ভোটগ্রহণ বন্ধ রয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত ভোটগ্রহণ বন্ধ থাকবে।

এ বিষয়ে বিএনপি সমর্থিত নীল দলের ট্রেজারার পদপ্রার্থী আব্দুর রশীদ মোল্লা বলেন, বেলা সোয়া ১২টার দিকে ভোট কেন্দ্রে এসে দেখি ব্যালট নিয়ে গেছে। এই ঘটনার পর এখন ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

আরও পড়ুন: ব্যাংকের ঋণ বিতরণে বাংলায় চুক্তি করার নির্দেশ

নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। যার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছেন।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে।