আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে

আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে।

সমিতির ৩নং মিলনায়তনে বুধবার (২৭ মার্চ) দুপুর ২টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী এবং স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক।

সমিতির সহসাধারণ সম্পাদক মো. কাশেম কামালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সু-স্বপন বিশ্বাস, আবদুস সাত্তার, নজরুল ইসলাম, মাহতাব উদ্দিন চৌধুরী, শাহাবউদ্দিন কুতুবী, নেজাম উদ্দীন, সৈয়দ মো. কেফায়েত উদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আবদুল কাদের, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মাহফুজুর রহমান খান, অর্থ সম্পাদক কাজী মো. আশরাফুল হক আনসারী (জুয়েল), পাঠাগার সম্পাদক আহমেদ কবির (করিম), সাংস্কৃতিক সম্পাদক মারুফ মো. নাজেবুল আলম, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অভিজিত ঘোষ।

এছাড়াও সমিতির নির্বাহী সদস্য যথাক্রমে আবদুল্লাহ আল ফাহাদ, ইমরান হোসাইন চৌধুরী, মিটুন দাশ, মো. হাবিবুর রহমান, মো. নাসিমুল আবেদীন চৌধুরী (রায়হান), শাহ ইমতিয়াজ রেজা চৌধুরী নিশান, মো. ফখরুল ইসলাম গালিব, নুর হোসেন, মোহাম্মদ শাকিল, মো. আবু কাউছার পন্নী, আয়শা আকতার সানজি প্রমুখ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে। তাঁরা বলেন দেশ স্বাধীন হলেও দেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ ও স্মাবলম্বী করার জন্য দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান হওয়ার উদাত্ত আহ্বান জানান। মুক্তিযোদ্ধাদের চেতনাকে বুকে ধারণ করে সবাই দেশেপ্রেমে উদ্বুদ্ধ থাকলে স্বাধীনতা আমাদের জন্য অর্থবহ হবে বলে মত প্রকাশ করেন।

উল্লেখ্য যে, বিগত ২৬ মার্চ (স্বাধীনতা দিবদে) আদালত অঙ্গনে স্থাপিত শহীদ মিনারে শহীদদের উদ্দেশে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।