বিচারকের মামলায় আইনজীবীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, মুহুরি কারাগারে
জেলা ও দায়রা জজ আদালত, নওগাঁ

নওগাঁয় মাদক মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

নওগাঁয় মাদক মামলায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নওগাঁর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ বুধবার (২৮ আগস্ট) এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন হলেন- চাঁপাইনবাবগঞ্জের গড়াইপাড়া গোরস্থান ঈদগাহ এলাকার মোস্তাজ আলী মন্টুর ছেলে লিটন মিয়া ও চর বাগডাঙ্গা এলাকার আলাউদ্দিনের ছেলে ইউসুফ আলী।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী আব্দুল খালেক এবং আসামিপক্ষে আইনজীবী কৌশিক কুমার দাস মামলা পরিচালনা করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০২৩ সালের ১৮ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা নওগাঁর পত্নীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের সরাইডাঙ্গা গ্রামের ছাতলতলা ব্রিজের ওপর একটি ট্রাক্টরের পেছনে টুল বক্স থেকে ৭০০ গ্রাম হেরোইন উদ্ধার করে।

এ সময় ট্রাক্টরচালক লিটন মিয়া ও ইউসুফ আলীকে আটক করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে পত্নীতলা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় দেন বিচারক।

রায়ে সন্তুষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল খালেক বলেন, এই রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি মাদক কারবারিদের কাছে একটি সতর্কতামূলক বার্তা পৌঁছানো হয়েছে, যাতে মাদক কারবারি ও যুবসমাজ মাদক থেকে বিরত থাকে এবং মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা পায়।

জানতে চাইলে আসামিপক্ষের আইনজীবী কৌশিক কুমার দাস বলেন, ‘এ রায়ের মাধ্যমে আসামি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছে। এ জন্য আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব এবং আমরা আশা করি ন্যায়বিচার পাব।’